স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ

আবারও জেলা একটি স্কুলে বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এটি একটি বাংলা মাধ্যম স্কুল। কেবলমাত্র পুরুষ প্রার্থীরাই আবেদন করতে পারবেন। কোন জেলায় নিয়োগ করা হবে, কোন কোন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা এবং অন্যান্য তথ্য গুলি নিখুঁতভাবে জানতে নীচে রইল আজকের এই বিস্তারিত প্রতিবেদন।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট টিচার।

যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে তা নিম্নোক্ত- পিওর সাইন্স, ইংরেজি, সংস্কৃত, ইতিহাস, বাংলা, বায়ো সাইন্স, ভূগোল।

মোট শূন্যপদ- প্রতিটি বিষয়ে ১ টি করে শূন্যপদ রয়েছে শুধুমাত্র পিওর সাইন্স (PS- I/ U.P) পদের ক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা ২টি।

বয়স- ০১/০১/২০২১ তারিখে প্রার্থীর বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছর বয়সের এবং ওবিসি প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা- বিষয়গুলোতে স্নাতক কোর্স করে থাকতে হবে সঙ্গে B.Ed/ D.El.Ed কোর্স করে থাকতে হবে অথবা TET কোয়ালিফাই করে থাকতে হবে। কেবলমাত্র অ্যাসিস্ট্যান্ট টিচার (GRAD) পদে বিষয়গুলির ক্ষেত্রে TET কোয়ালিফাই না করে থাকলেও প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা www.rkmasansol.org ওয়েবসাইট থেকে আবেদনপত্র এবং এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র ও এডমিট কার্ড যথাযথভাবে পূরণ করে নির্দিষ্ট তারিখ ও সময়ের মধ্যে সরাসরি স্কুল অফিসে জমা করতে হবে। আবেদনপত্রে কোনোভাবে সাদাকালি ব্যবহার করা যাবে না।

আবেদনপত্র জমা দেওয়ার তারিখ- ২২ সেপ্টেম্বর, ২০২২ থেকে ২৯ সেপ্টেম্বর, ২০২২ পর্যন্ত (দুপুর ১২টা থেকে বিকেল ২ টার মধ্যে জমা দিতে হবে)। রবিবার ছাড়া সমস্ত কাজের দিনে আবেদনপত্র জমা দেওয়া যাবে।

পরীক্ষার ফি- জেনারেল প্রার্থীদের জন্য ৫০০ টাকা ধার্য করা হয়েছে এবং SC/ ST ও OBC প্রার্থীদের ক্ষেত্রে পরীক্ষার ফি হিসাবে ৪০০ টাকা ধার্য করা হয়েছে।

যে সমস্ত নথি যোগ করতে হবে –
১) মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।
২) সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
৩) ফটো আইডেন্টিটি হিসাবে ভোটার কার্ড, আধার কার্ড ইত্যাদি।
৪) দু কপি পাসপোর্ট সাইজ কালার ছবি।
৫) TET কোয়ালিফাই করে থাকলে তার ফটোকপি।
৬) B.Ed/ D.El.Ed কোর্সের সার্টিফিকেট।

নিয়োগের স্থান- পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে অবস্থিত আসানসোল রামকৃষ্ণ মিশন হাই স্কুল।

নিয়োগ পদ্ধতি- লিখিত পরীক্ষা এবং পার্সোনালিটি টেস্টের উপর নির্ভর করে প্রার্থী নির্বাচিত করা হবে