পশ্চিমবঙ্গের আর্মি স্কুলে শিক্ষক ও হেড ক্লার্ক নিয়োগ

পশ্চিমবঙ্গের আর্মি স্কুলে শিক্ষক, হেড ক্লার্ক, লোয়ার ডিভিশন ক্লার্ক, নার্সিং অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্নও পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা উচ্চমাধ্যমিক পাশ সহ বিভিন্ন যোগ্যতায় আবেদন করতে পারবেন। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরির সুযোগ। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে আবেদন করতে পারবেন।

পদের নাম- নার্সিং অ্যাসিস্ট্যান্ট।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে নার্সিংয়ে ডিপ্লোমা করা থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট দপ্তরে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- লোয়ার ডিভিশন ক্লার্ক।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং কম্পিউটার কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে গ্ৰ্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। ৫৫ বছরের কম বয়সী এক্স সার্ভিসম্যান যার কাজের ৫-১০ বছর হেড ক্লার্ক পদে অফিস কার্যালয় ম্যানেজমেন্ট ও একাউন্ট হ্যান্ডেলিংয়ে কাজের অভিজ্ঞতা আছে তারা আবেদন করতে পারবেন।

পদের নাম- পোস্ট গ্র্যাজুয়েট টিচার। (PGT)

শিক্ষক নিয়োগ করা হবে- ফিজিক্স, ইকোনোমিক্স ও গণিত।

শিক্ষাগত যোগ্যতা- সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট পাশ করে থাকতে হবে। সঙ্গে ৫০ শতাংশ নম্বর নিয়ে B.Ed পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।

পদের নাম- ফিজিক্যাল এডুকেশন টিচার। (TGT)

শিক্ষাগত যোগ্যতা– চার বছরের B.P.Ed ডিগ্ৰী কোর্স বা তিন বছরের গ্র্যাজুয়েশন পাশ সঙ্গে এক বছরের B.P.Ed ডিপ্লোম অথবা B.Sc -তে শারীরিক শিক্ষা, স্বাস্থ্য শিক্ষা ও ক্রীড়া সহ এক বছরের B.P.Ed ডিপ্লোম করা থাকলে আবেদন করতে পারবেন।

কিভাবে আবেদন করবেন- ইচ্ছুক প্রার্থীদের স্কুল ওয়েবসাইট www.apsbenqdubi.org গিয়ে আবেদনপত্র ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় ইন্টারভিউ দিন উপস্থিত হতে হবে।

ইন্টারভিউ স্থান-  PANIGHATA ROAD, PO: BENGDUBI, DIST: DARJEELING, PIN-734424 (WEST BENGAL).

ইন্টারভিউ শেষ তারিখ- ২৯ আগস্ট, ২০২২

নিয়োগ পদ্ধতি- নিয়োগের ক্ষেত্রে লিখিত পরীক্ষার, কম্পিউটার টেস্ট (প্রয়োজন হলে) ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।