রাজ্যে নতুন করে আশা কর্মী নিয়োগ

রাজ্যে সরকারের অধীনস্থ জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় চুক্তিভিত্তিতে পঞ্চায়েত এলাকায় আশা কর্মী পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক পাশ যোগ্যতায় আবেদনকারীরা আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত নিচ রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- আশা কর্মী।

শিক্ষাগত যোগ্যতা– মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীকে অবশ্যই মহিলা হতে হবে। বিবাহিতা /বিধবা /আইনগতভাবে বিবাহ বিচ্ছিন্ন মহিলারা আবেদনের যোগ্য।

বয়স- প্রার্থীর বয়স ৩০ বছর ৪০ বছরের মধ্যে হতে হবে। এবং তপশিলি জাতি বা উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে বয়স ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসেব করতে হবে ১ জানুয়ারী ২০২২ তারিখ অনুযায়ী।

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। প্রার্থীর সেল্ফ অ্যাটেস্টেড করা পাসপোর্ট সাইজ ছবি সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে ভরে ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প লাগিয়ে নিজের ব্লক অফিসে জমা দিতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- সমষ্টি উন্ন য়ন আধিকারিকদের করন (বি.ডি.ও অফিস)।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- ২১ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে।

শূন্যপদের বিন্যাস- কোচবিহার জেলার দিনহাটা-২ নং ব্লকের বামন হাট-১ ও নাজিরহাট-২ নং গ্রাম পঞ্চায়েতে এক জন করে মোট ২ জনকে নিয়োগ করা হবে।