রাজ্যে নতুন আশা কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ জাতীয় স্বাস্থ্য মিশনের অধিনে চুক্তিভিত্তিতে পঞ্চায়েত এলাকায় আশা কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি জেলার দুটি আলাদা আলাদা পোস্ট কোড অনুযায়ী মাধ্যমিক পাশে আশা কর্মী পদে আবেদন করা যাবে। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- আশা কর্মী।

শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীকে অবশ্যই মহিলা হতে হবে। বিবাহিতা /বিধবা /আইনগতভাবে বিবাহ বিচ্ছিন্ন মহিলারা আবেদনের যোগ্য।

বয়স- প্রার্থীর বয়স ৩০ বছর ৪০ বছরের মধ্যে হতে হবে। এবং তপশিলি জাতি বা উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে বয়স ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসেব করতে হবে ২৫ আগস্ট ২০২২ তারিখ অনুযায়ী।

কিভাবে আবেদন করবেন- ইচ্ছুক প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। প্রার্থীর সেল্ফ অ্যাটেস্টেড করা পাসপোর্ট সাইজ ছবি সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে ভরে ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প লাগিয়ে নির্দিষ্ট ব্লক অফিসে জমা দিতে হবে। এবং মুখ বন্ধ খামের ওপরে লিখতে হবে Asha Code No._____ Name Of the Candidate.__Contact No.___ Postal Address of the Applicant With Pin____.

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- Block Development Officer, Mirik

শেষ তারিখ- ১৬ সেপ্টেম্বর ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে।

শূন্যপদের বিন্যাস- মোট ২ টি শূন্যপদ। পানিঘাটা সাব সেন্টারের অধীন লোহাগড় ব্রিজ লাইফ- ১ টি। (পোস্ট কোড-১০০) ও বড়া কুঠি- ১ টি। (পোস্ট কোড-১০৯)