ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন লিমিটেডে বিভিন্ন পদে কর্মী নিয়োগ

ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন লিমিটেডে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই কোম্পানি পাইপলাইন ডিভিশনের অন্তর্গত। কোন কোন পদে নিয়োগ করা হবে, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সমস্ত তথ্য নিখুঁতভাবে জানতে নীচে রইল আজকের এই বিস্তারিত প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

পদের নাম- ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট (মেকানিক্যাল)।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্ততপক্ষে ৫৫ শতাংশ নম্বরসহ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ও অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং এর মধ্যে যেকোনো একটি বিষয়ে ৩ বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র পাশ নম্বর থাকলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট (ইলেকট্রিক্যাল)।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্ততপক্ষে ৫৫ শতাংশ নম্বরসহ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এর মধ্যে যেকোনো একটি বিষয়ে ৩ বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র পাশ নম্বর থাকলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট (T & I)

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্ততপক্ষে ৫৫ শতাংশ নম্বরসহ ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড রেডিও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন এন্ড কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন এন্ড প্রসেস কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এর মধ্যে যেকোনো একটি বিষয়ে ৩ বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র পাশ নম্বর থাকলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট (অপারেশন)।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্ততপক্ষে ৫৫ শতাংশ নম্বরসহ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স এন্ড রেডিও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন এন্ড কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন এন্ড প্রসেস কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এর মধ্যে যেকোনো একটি বিষয়ে ৩ বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র পাশ নম্বর থাকলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- টেকনিক্যাল অ্যাটেনডেন্ট- I

শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ এবং যেকোনো সরকার অনুমোদিত প্রতিষ্ঠান অথবা বোর্ড থেকে ITI কোর্স পাশ করে থাকতে হবে। এছাড়াও প্রার্থীর SCVT/ NCVT অনুমোদিত ট্রেড সার্টিফিকেট/ ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট অবশ্যই থাকতে হবে।

বয়স- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে ১২ই সেপ্টেম্বর, ২০২২ তারিখের ভিত্তিতে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৬ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়েসের ছাড় পাবেন অর্থাৎ SC (তপশীল জাতি)/ ST ( তপশিল উপজাতি) প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।

বেতন- টেকনিক্যাল অ্যাটেনডেন্ট- I পদের ক্ষেত্রে ২৩,০০০ থেকে ৭৮,০০০ টাকা এবং অন্যান্য পদগুলির ক্ষেত্রে ২৫,০০০ থেকে ১,০৫,০০০ টাকা।

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীগণ কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজ কালার ছবি (২০- ৫০ kb) এবং স্বাক্ষর (১০- ৩০ kb) স্ক্যান করে আপলোড করতে হবে। প্রার্থীকে অবশ্যই কালো পেনে স্বাক্ষর করতে হবে। এছাড়াও প্রার্থীর অন্যান্য সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদন ফি- জেনারেল, OBC ও EWS প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি হিসাবে ১০০ টাকা ধার্য করা হয়েছে এবং SC/ ST/ PwBD প্রার্থীদের ক্ষেত্রে কোনো প্রকার আবেদন ফি লাগবে না। প্রার্থীরা অনলাইন পেমেন্টের মাধ্যমে আবেদন ফি জমা করতে পারবেন। ১০/১০/২০২২ তারিখের মধ্যে প্রার্থীকে আবেদন ফি জমা করতে হবে।

আবেদন করার শেষ তারিখ– ১০ই অক্টোবর, ২০২২

নিয়োগ পদ্ধতি- লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্ট/ প্রফিসিয়েন্সি এবং ফিজিক্যাল টেস্ট এর মাধ্যমে প্রার্থী নির্বাচিত করা হবে।

লিখিত পরীক্ষা- ৬ই নভেম্বর, ২০২২, রবিবার লিখিত পরীক্ষা হবে। লিখিত পরীক্ষায় মোট ১০০ টি প্রশ্ন থাকবে, প্রতিটি প্রশ্নের মান হবে ১। প্রশ্নের ধরন হবে MCQ টাইপের। পরীক্ষার সময় থাকবে ৯০ মিনিট। ভুল উত্তরে কোনো নেগেটিভ মার্কিং নেই। PwBD প্রার্থীদের ক্ষেত্রে পরীক্ষার সময় ১২০ মিনিট। লিখিত পরীক্ষা ও SPPT এর দিন প্রার্থীকে অবশ্যই ফটো আইডি প্রুফ নিয়ে যেতে হবে।