ফিশারি বিভাগে এফডিও এবং অন্যান্য পদে নিয়োগ

অসম পাবলিক সার্ভিস কমিশনের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ফিশারি ডেভেলপমেন্ট অফিসার ও মৎস্য দফতরের অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী চাকরি প্রার্থীরা ২২ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে পারবেন। সব মিলিয়ে মোট ৩২টি শূন্যপদ রয়েছে। বিস্তারিত জেনে নিন…

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২২ এর হিসেবে আবেদনকারীর বয়স ২১ থেকে ৩৮ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: আইসিএআর অনুমোদিত যে কোনও স্বীকৃত কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে বি.এফ.এসসি অথবা ডি.এফ.এসসি অথবা এম.এসসি (ফিশারিস) পাশ হলে আবেদন করা যাবে।

আবেদন ফি: সাধারণ, ওবিসি ও ইডাব্লুউএস প্রার্থীদের আবেদন ফি ২৮৫.৪০ টাকা। অন্যান্য সংরক্ষিত প্রার্থীদের জন্য আবেদন ফি ১৮৫.৪০ টাকা।

আবেদন পদ্ধতি

প্রথমে অসম পিএসসির সরকারি ওয়েবসাইট apsc.nic.in এ যেতে হবে।

সেখানে গিয়ে “Online Recruitment Portal” ক্লিক করতে হবে।

এবার Apply Here” against FDO and Allied Cadre posts-এ ক্লিক করতে হবে।

নাম নথিভুক্ত করে শূন্যপদের জন্য আবেদন করতে হবে। এবং যাবতীয় নথিপত্র আপলোড করতে হবে। ফর্ম জমা দিয়ে ভবিষ্যতে ব্যবহারের জন্য ফর্মের প্রিন্ট আউট রেখে দিন।

আবেদনের ফি: ভারত সরকারের ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের (MeitY) ডিজিটাল ইন্ডিয়া উদ্যোগের অধীনে, APSC একটি MeitY-অনুমোদিত সংস্থা CSC-SPV-এর সহায়তায় তার অনলাইন নিয়োগ পোর্টাল চালু করার সিদ্ধান্ত নিয়েছে, যা করবে একটি প্রসেসিং ফি চার্জ করুন 30.00/- + 18% ট্যাক্স = প্রত্যেক প্রার্থীর কাছ থেকে 35.40/- টাকা।

আবেদন ফি সরকার অনুযায়ী। বিজ্ঞপ্তি নং FEG.32/2016/8-A তারিখের দিসপুর 28শে অক্টোবর 2016 তারিখে 2রা ফেব্রুয়ারী 2018 তারিখের চিঠি No.ABP.60/2014/11 এবং সরকারের মাধ্যমে যোগাযোগ করা হয়েছে। স্মারক নং ABP 180/2017/105 তারিখ দিসপুর 7ই জানুয়ারী 2019। বেঞ্চমার্ক প্রতিবন্ধী (PWBD) প্রার্থীদের জন্য।

কিভাবে আবেদন করতে হবে

আবেদনকারীদের APSC এর নিয়োগ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের অন্য কোনো উপায়/মোড গ্রহণ করা হবে না এবং আবেদনটি সংক্ষিপ্তভাবে প্রত্যাখ্যান করা হবে।

যে সমস্ত আবেদনকারীরা এখনও নিবন্ধন করেননি, APSC-এর অনলাইন নিয়োগ পোর্টালে, তাদের প্রথমে APSC-এর নিয়োগ ওয়েবসাইট https://online.apscrecruitment.in-এ যেতে হবে ‘এখানে নিবন্ধন করুন’-এ ক্লিক করে নিজেদের নিবন্ধন করতে হবে সময় নিবন্ধন সম্পূর্ণ করার একটি লিঙ্ক। মৌলিক বিবরণ প্রদান করে (OTR) প্রক্রিয়া। ক্রম CSC-SPV (Rs) দ্বারা প্রসেসিং ফি নেওয়ার জন্য কোন শ্রেনীর আবেদন ফি (Rs) নেই
1. সাধারণ/EWS 250 30 5.40 285.40
2. SC/ST/OBC/MOBC 150 30 5.40 185.40
3. বিপিএল শূন্য 30 5.40 35.40
4. PWBD Nil 30 5.40 35.40

প্রার্থীদের অনলাইন আবেদনে একটি বৈধ এবং সক্রিয় ই-মেইল ঠিকানা দিয়ে নিবন্ধন করার পরামর্শ দেওয়া হয়। সাক্ষাৎকারের সময়সূচী এবং অনলাইন আবেদনে করা দাবির বিষয়ে জমা দেওয়া শংসাপত্রের অনুলিপি সংক্রান্ত প্রয়োজনীয়তাগুলি, প্রত্যাশিত সভা-সমাবেশের সময়সূচীকে অবহিত করা হবে৷

একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে, আবেদনকারীদের তাদের শংসাপত্রের সাথে লগ ইন করতে হবে।

লগইন করার পরে, আবেদনকারীদের সময় নিবন্ধন বিবরণ যেমন ব্যক্তিগত তথ্য প্রদান করতে হবে,

শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, ছবি (সর্বনিম্ন আকার-20 KB এবং সর্বোচ্চ আকার-200 KB এবং 3 মাসের বেশি পুরানো নয়) এবং স্বাক্ষর (সর্বনিম্ন আকার-20 KB এবং সর্বোচ্চ আকার-200 KB) এবং অন্যান্য প্রয়োজনীয় নথি। একবার এই বিবরণগুলি জমা দেওয়া হলে, আবেদনকারীরা সময় নিবন্ধন বিবরণ ডাউনলোড করতে সক্ষম হবে।

তারপরে আবেদনকারীরা হোম->ড্যাশবোর্ডে ক্লিক করতে পারেন এবং ‘আবেদন বিভাগে’ APSC-এর লাইভ বিজ্ঞাপনগুলি দেখতে পারেন। দয়া করে মনে রাখবেন যে সময় নিবন্ধন বিবরণ শুধুমাত্র একবার প্রদান করা প্রয়োজন.

আবেদনকারীদের বিজ্ঞাপনের জন্য আবেদন করার আগে যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য প্রাসঙ্গিক বিবরণ সাবধানে পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে। অনলাইন ফর্মের বাধ্যতামূলক ক্ষেত্রগুলি একটি * (স্টারিস্ক) চিহ্ন দিয়ে চিহ্নিত করা হয়েছে।

প্রার্থীদের অবশ্যই শংসাপত্র নং, ইস্যু করার তারিখ, ইস্যুকারী কর্তৃপক্ষের মতো নথির বিশদ বিবরণ জমা দিতে হবে এবং আবেদনপত্রে জন্ম তারিখ, অভিজ্ঞতা, যোগ্যতার মতো তাদের দ্বারা করা দাবির সমর্থনে নথি/শংসাপত্র (যখনই চাওয়া হবে) আপলোড করতে হবে। ) ইত্যাদি বা অন্য কোনো তথ্য, পিডিএফ ফাইলে এমনভাবে যাতে ফাইলের আকার 200 KB-এর বেশি না হয় এবং প্রিন্টআউট নেওয়া হলে তা পাঠযোগ্য হয়। সেই উদ্দেশ্যে, আবেদনকারী 200 ডিপিআই গ্রে স্কেলে নথি/শংসাপত্র স্ক্যান করতে পারে।

অনলাইন আবেদনপত্রে জমা দেওয়া নথির বিবরণ ব্যক্তিগত ভাইভা-ভোস ইন্টারভিউয়ের সময় যাচাই করা হবে।

আবেদনকারীদের সাবধানে আবেদনপত্রে জিজ্ঞাসা করা সমস্ত তথ্য পূরণ করতে হবে এবং চূড়ান্ত জমা দেওয়ার আগে ‘প্রিভিউ’ বোতামটি সক্ষম করতে ঘোষণার চেকবক্সে ক্লিক করতে হবে।

চূড়ান্ত জমা দেওয়ার আগে আবেদনকারীদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে আবেদনের সমস্ত প্রাসঙ্গিক ক্ষেত্র সঠিকভাবে পূরণ করা হয়েছে কারণ চূড়ান্ত জমা দেওয়ার পরে সম্পাদনা করার অনুমতি দেওয়া হবে না।

আবেদনকারীর দ্বারা পূরণ করা বিশদ পর্যালোচনা করার পরে তিনি চূড়ান্ত জমা দেওয়ার জন্য ‘জমা দিন’ ক্লিক করতে পারেন বা আবেদনপত্রের চূড়ান্ত জমা দেওয়ার আগে প্রয়োজনীয় সংশোধনের জন্য ‘বাতিল’ বোতামে ক্লিক করতে পারেন।

ফর্মটি পূরণ করার পরে, জমা দেওয়ার আবেদনকারীকে প্রসেসিং ফি সহ আবেদন ফি প্রদান করতে হবে
প্রযোজ্য